পাবজি এর মালিক কে? এই গেইম কোন দেশ তৈরি করেছে?

বর্তমান সময়ে PUBG নাম শুনে নি এমন মানুষ খুজে পাওয়া প্রায় অসম্ভব। ছোট থেকে বড় সবাই পাবজি একবার না একবার হলেও খেলে থাকবেন আশা করি। আজকে আপনাদের সাথে পাবজি এর এমন কিছু বিষয় নিয়ে কথা বলব জা হয়ত আপনি আগে কোথাও শুনেন নি বা আগে জানতেন না

পাবজি গেইমের মালিক কে?

বন্ধুরা আজকের এই নিবন্ধন এ আমি শাহরিয়ার আহমেদ সোহান আছি আপনাদের সাথে। তো চলুন আর কথা না বাড়িয়ে আমাদের মুল কাজে চলে চাই।

পাবজি সম্পর্কে কিছু কথাঃ

PUBG এর পূর্ণরুপ হলো Player Unknown Battle Ground। বর্তমানে সবচেয়ে এডভেঞ্চার গেমিং এর তালিকায় সবচেয়ে জনপ্রিয় গেম হলো এই পাব্জি।

পাবজি গেম এর প্রায় ১০০মিলিয়ন এর বেশী ডাউনলোডার এর সংখ্যা রয়েছে।

পাবজি গেইমটি প্রথমে কম্পিউটার বা সেট আপ বক্স এর জন্য ডেভেলপ করা হলেও বর্তমানে এটি মোবাইলে খেলার জন্যও ডেভেলপ করা শেষ এবং সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে মোবাইল গেমারদের কাছে।

পাবজি একটি অনলাইন শুটিং গেইম বা এটাকে একটা যুদ্ধক্ষেত্রও বলতে পারেন। এর একটু বড় দিক হলো এই গেইমে আপনি আপনার সঙ্গিদের সঙ্গে কথা বলতে পারবেন যার ফলে বিরক্ত হওয়ার প্রশ্নই উঠে না।

পাবজি গেইমে ১০০ জন গেমারকে একটি মাঠে নামিয়ে দেওয়া হয় যেখানে যে শেষ পর্যন্ত ঠিকে থাকতে পারবে সে ই বিজয়ী বলে গণনা করা হয়। এবং যে বিজয় উপহার হিসেবে চিকেন ডিনার দেওয়া হয় তবে এটি বাস্তবে না।

আরো পড়ুনঃ ১৫ হাজার টাকায় সেরা ৫টি স্মার্টফোন ২০২১



পাবজি কোন দেশের গেম এবং কোন কোম্পানি তৈরি করেছেঃ

অনেকে বলে থাকেন যে পাবজি একটি চায়না গেইম। আসলে এটি একটি ভুয়া তথ্য। পাবজি গেইমটি ডিজাইন করেন আয়ারল্যান্ড এর একজন গেম ডেভেলপার তবে গেইমটি ডেভেলপ করে দক্ষিন কুরিয়ার একটি জনপ্রিয় গেইম ডেভেলপমেন্ট ইন্সটিটিউট ব্লুহোয়েল আর এর মেক্সিমাম শেয়ার হোল্ডার হলো টেন্সেন্ট। এই কোম্পানি ই পাব্জি মোবাইল এ খেলার উপযুক্ত করেছে।

বর্তমানে প্রায় সব দেশেই পাব্জি খেলা হয় কিন্তু ভারতে পাব্জি গেইমটি ব্যান করা হয়েছে। ধারণা করা হয় অল্প সময়ের ভিতরই পাবজি গেইম আবার ভারতে খেলা আরম্ভ হবে।

পাবজি এর প্রতিষ্ঠাতা কেঃ

পাবজি এর প্রতিষ্ঠাতা হলেন ব্রেন্ডন গ্রিন – যিনি আয়ারল্যান্ড এর নাগরিক। পাবজি গেইমটি যারা ডেভেলপ করেছে তারা নিজেরাই সব সময় এই গেইমটি খেলতে পছন্দ করেন।

আর পাবজি গেমাররা এই গেইমের পিছনে যে টাকা খরচ করেছে তা খুব কম গেইমের পিছনেই খরচ করা হইছে।

২০১৮ সালে এই গেইমটি ডেভেলপ এর কাজ শেষ হয় এবং অল্প সময়েই খুব বেশী জনপ্রিয়তা পেয়েছে এই গেইমটি।

২০১৮ সালে পাবজি গেইমটি অফিসিয়ালি পাবলিশ করা হয়।

*বন্ধুরা এই ছিল আজকে আমাদের তথ্য। আশা করি ভালো লেগেছে। সবাই সুস্থ থাকবেন। *

Leave a Comment