১৫ হাজার টাকার সেরা ৫ টি স্মার্টফোন ২০২১।

১৫ হাজার টাকার সেরা ৫ টি স্মার্টফোন নিয়ে চলে আসছি আপনাদের মাঝে। যারা যারা নতুন স্মার্টফোন কিনতে চান কিন্তু স্মার্টফোন সম্পর্কে তেমন একটা আইডিয়া নেই কি দেখে মোবাইল কিনবেন? বা কোনটা ভালো হবে, কোনটা কিনবেন? এর জন্যই আপনাদের সমস্যার সমাধান করে আমি আজকে এমন ৫টি স্মার্টফোন নিয়ে আসছি যেগুলো চোখ বন্ধ করে কিনে নিতে পারেন তবে কোয়ালিফিকেশন এবং কোন মোবাইল কেমন হবে এইটাও দেওয়া আছে এই আর্টিকেলে।

১৫ হাজার টাকার মধ্যে সেরা ৫ টি স্মার্টফোন

আজকের এই আর্টিকেলে আমি আপনাদেরকে ১৫ হাজার টাকার সেরা ৫ টি স্মার্টফোন দেখাবো যেগুলো আপনি কিনতে পারেন। যাদের বাজেট মোটামুটি ১৫ হাজারের মধ্যে তাদের জন্য বেস্ট হবে এই ফোন গুলো। অনেকেই গেমিং, ক্যামেরা বা ইন্টারনেট ব্রাউজিং ইত্যাদি আলাদা আলাদা দিক দিয়ে ভালো ফোন চান বা কেও আবার সব গুলোই এক ফোনে চান। তাই আজকে আমি আপনাদের এমন ৫টি স্মার্টফোনের সাথে পরিচয় করিয়ে দিব যেগুলো হবে আপনার জন্য বেস্ট ফোন বা কম দামে সেরা মোবাইল। আর বেশী কথা না বলে চলুন মুল কাজ শুরু করি।

১৫ হাজার টাকার সেরা ৫ টি স্মার্টফোন এর তালিকা;

  • 5. Realme C25s.
  • 4. Walton Primo Rx8 mini.
  • 3. Techno Spark 7 Pro.
  • 2. Poco M3.
  • 1. Xiaomi Redmi 9.

৫. Realme C25s.

 

আমাদের লিস্ট এর ৫ নাম্বারে আছে Realme C25s. এটি যারা টানা অনেক্ষন ধরে গেমিং করেন তাদের জন্য বেস্ট একটা ফোন। যার মধ্যে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি রম/ইন্টারনাল স্টোরেজ ইউজ করা হয়েছে। এর সব চেয়ে ভালো দিক হলো এটার ব্যাটারি। এতে রয়েছে ৬০০০MAh ব্যাটারি সাথে ১৮w এর ফার্স্ট চার্জার রয়েছে। যার ফলে অনেক সময় ধরে গেম খেলা যাবে। তাছাড়া এইটার মধ্যে MediaTek Helio g80 ইউজ করা হয়েছে যার ফলে পাবজি, কল অফ ডিউটি বা ফ্রী ফায়ার খেলার জন্য বেস্ট ফোন এটা।

এর ক্যামেরার কথা বলতে হলে আমি বলব যে এর মধ্যে Ultra wide shooter নাই। তাছাড়া আপনার যদি তেমন ক্যামেরা ব্যাবহার না করা হয়ে থাকে বা নরমাল ক্যামেরা দিয়ে কাজ চালিয়ে দিতে পারবেন তাহলে এইটা আপনার জন্য ভালোই হবে। পাশাপাশি এইটার বিল্ড কোয়ালিটি এন্ড লুকিং টা অনেকটাই প্রিমিয়াম লুকিং। এর ডিসপ্লে হলো Hd+ রেজুলেশন এর 5.6″ স্ক্রিন। তবে এর ডিসপ্লে কালার টা তেমন একটা ভালো লাগেনি। যাদের ডিসপ্লে কালার বা ক্যামেরা নিয়ে তেমন একটা মাথা ব্যাথা নেই তারা নিঃসন্দেহে এইটা কিনতে পারেন।

আরো পড়ুনঃ ১৫ হাজার টাকার সেরা ৫ টি স্মার্টফোন

৪. Walton Primo Rx8 mini.

আমাদের লিস্টের ৪ নাম্বার ফোনটি হলো Walton Primo rx8 mini.  ৪ জিবি র‍্যাম এবং ৬৪জিবি রম আছে এর মধ্যে। এই ফোনটির মধ্যে স্পেশাল কয়েকটা ফিচার্স রয়েছে যেমনঃ Full Hd রেজুলেশন এর ডিসপ্লে, সাথে Qualcomm Snapdragon 6-Series এর প্রসেসর ব্যাবহার করে হয়েছে যা এই দামে প্রায় ভাবাই যায় না। তার মানে ভালো পারফরম্যান্স এবং ভালো ডিসপ্লে পেয়ে গেলেন। এবার কথা বলা যাক আরো কিছু ফিচার্স নিয়ে।

তবে তার আগে একটা কথা, এই ফোনের ক্যামেরাটাও আমি এভারেজ বলব কারণ এর ক্যামেরা টা অত বেশী রেজুলেশনের না পাশাপাশি এর মধ্যে জি ক্যাম সাপোর্ট করে ফলে একটু ভালো ছবি তুলতে পারবেন। মাত্র ৩৬০০ mAh ব্যাটারি এটাতে ব্যাবহার করা হয়েছে যা এর আরেকটা খারাপ দিক তবে এইটা অনেক লাইট ওয়েট একটা মোবাইল যার ফলে ব্যাটারি টা কম হওয়া স্বভাবিক ই লাগছে আমার কাছে। ব্যাটারি ব্যাকাপ বেশী চাইলে এর আগের ফোনটা আপনার জন্য ভালো হবে। যারা কম দামে ভালো পারফরম্যান্স, প্রিমিয়াম লুকিং, গেমিং ফোন খুজছেন তাদের জন্য এই ফোন টা বেস্ট হবে।

এই ফোনের প্রাইজঃ ১২হাজার টাকা।

৩. Tecno Spark 7pro.

এই ফোনটাও অনেক ইন্টারেস্টিং। এইটার দুইটা ভেরিয়েন্ট আছে একটা হলো ৪/৬৪ এবং ৮/৬৪।

এর মধ্যে Hd+ ডিসপ্লে ব্যাবহার করা হয়েছে। আর ডিসপ্লে টাতে অনেক স্মুথ একটা ফিল পাওয়া যায়। সেই সাথে এর মধ্যে ৫০০০ mAh ব্যাটারি আছে যা দিয়ে অনেক লম্বা সময় ব্যাটারি ব্যাকাপ পাওয়া যাবে। আর এর প্রসেসর টি হলো MediaTec Helio g80. যার ফলে বুঝতেই পারছেন গেমিং এর জন্য অনেক ভালো হবে প্লাস অনেক্ষন গেম খেলা যাবে। এই মোবাইলের পেছনে অনেক লম্বা করে ক্যামেরা হোল্ডার দেওয়া হয়েছে যা হয়ত সবার কাছে ভালো নাও লাগতে পারে। যারা একটু বেটার ক্যামেরা মোবাইল খুজছেন তাদের জন্য এই মোবাইল টা আমি সাজেস্ট করব। যারা লম্বা সময় গেমিং, ভালো পারফরম্যান্স, ভালো ক্যামেরা চান এবং স্মুথ ডিসপ্লে উপভোগ করতে চান তারা এই ফোনটি অবশ্যই কিনতে পারবেন।

এই ফোনের দামঃ ৪/৬৪= ১৩হাজার টাকা। 

এবং ৮/৬৪= ১৫হাজার টাকা।

২. Poco M3.

এই ফোনটা রিসেন্ট লঞ্চ হইছে বেশী দিন হয়নি তবে এই ফোনটা অনেক সন্তুষ্টি দেবে আশা করি। এর একটা ভেরিয়েন্ট হলো ৪/৬৪। এর উপরেও পাওয়া যায়। এর ক্যামেরা টা ফুল Hd সাথে হাই রেজুলেশন। এর মধ্যে Snapdragon 662 SoC প্রসেসর ব্যাবহার করা হয়েছে । আর এর যারা অনেক সময় মোবাইল ব্যাবহার তাদের জন্যও বেস্ট কারণ এতে ৬,০০০ mAh ব্যাটারি ব্যাবহার করা হয়েছে যার ফলে ব্যাটারি ব্যাকাপ নিয়ে কোন চিন্তা নেই। আরামে অনেক সময় ব্যাবহার করতে পারেন। আর ক্যামেরার দিক দিয়েও অনেক বেস্ট কারণ এতে ট্রিপল ক্যামেরা ব্যাবহার করা হয়েছে ৪৮ মেগাপিক্সেল এর। সাথে এটিতে রয়েছে 6.53″ ফুল স্ক্রিন FHD+ ডিসপ্লে। এর সাথে রয়েছে ১৮w এর ফাস্ট চার্জার।  সব দিক দিয়ে বেস্ট মোবাইল চাইলে এই ফোনটি আপনার জন্য। তবে গেমিং এর জন্য এই ফোনটা আমি সাজেস্ট করব না। কারণ গেম এর জন্য এইটা ভালো হবে না তেমন একটা।

এই ফোনটির দামঃ ৪/৬৪ ভেরিয়েন্ট = ১৫হাজার।

১. Xiaomi Redmi 9.

এই মোবাইল টি একটু পুরনো মডেল এর হলেও পারফরম্যান্স এর দিক দিয়ে সব চেয়ে এগিয়ে।

৪/৬৪ ভেরিয়েন্ট এর এই ফোনটায় ৬.৫৩” ফুল Hd+ ডিসপ্লে রয়েছে। সাথে এর মধ্যে আছে 5020 mAh এর ব্যাটারি। আর প্রসেসর হিসেবে রয়েছে MediaTech Helio g80 এর প্রসেসর। এই ফোনের ব্যাটারি ব্যাকাপ, পারফরম্যান্স, ডিসপ্লে এটা জিনিস ই খুবই ভালো। তবে এই ফোনে ১৩ মেগাপিক্সেল এর ক্যামেরা হলেও এর ক্যামেরা কোয়ালিটি তেমন একটা খারাপ না বলতে পারেন। সাথে এই ফোনের লুকিং, এবং ডিজাইন টা অনেক সুন্দর এবং প্রিমিয়াম।

এই ফোনের দামঃ ১৫ হাজার টাকা।

সো এই ছিল আজকে আমাদের ১৫ হাজার টাকার সেরা ৫ টি স্মার্টফোন এর লিস্ট। আশা করি আর্টিকেল টি ভালো লেগেছে, নতুন নতুন এইরকম আরো কিছু আর্টিকেল নিয়ে আবারো আপনাদের মাঝে আসব। ধন্যবাদ সবাইকে।

2 thoughts on “১৫ হাজার টাকার সেরা ৫ টি স্মার্টফোন ২০২১।”

Leave a Comment