৫টি তথ্য চুরি করা অ্যাপ যেগুলো কখনই ব্যাবহার করবেন না!

৫ টি তথ্য চুরি করা অ্যাপ নিয়ে আজকে কথা বলব এই আর্টিকেলে। যদি এই ৫টি অ্যাপ এর মধ্যে মাত্র একটিও আপনার ফোনে থেকে থাকে তাহলে বলব এই মুহুর্তে ডিলিট করে ফেলুন। 

তো বন্ধুরা স্বাগতম জানাচ্ছি আমাদের নতুন আরেকটি আর্টিকেলে আর আমি আপনাদের সাথে আজকে ডেঞ্জারাস ৫ টি মোবাইল অ্যাপ নিয়ে কথা বলব। যেই অ্যাপ গুলো কখনই আপনার ব্যাবহার করা উচিত না। তাহলে চলুন আর বক বক না করে আমাদের মুল কাজে চলে যাওয়া যাক।

৫. PiP Photo.

প্লে স্টোরে অনেক জনপ্রিয় একটি অ্যাপ হলো এই PiP Photo. যা দিয়ে অনেক ভালো ফটো এডিট করা যায় অনেক সহজে। অনেকেই না জেনে এই অ্যাপ টি ইন্সটল করেন এবং এতে যে যে পার্মিশন চায় সেগুলো দিয়ে দেন। কিন্তু এই অ্যাপ টা আপনার তথ্য, বিভিন্ন পার্সোনাল ডেটা চুরি করে তারপর বিভিন্ন কোম্পানির কাছে বিক্রি করে দিতে পারে। তাই অবশ্যই এই অ্যাপ টাকে এভয়েড করুন বা যদিও ইউজ করা লাগে তাহলে সাবধানতা অবলম্বন করুন।


৪. Lockkit master.

ফোনের বিভিন্ন অ্যাপ লক করার জন্য এই অ্যাপ টা অধিকাংশ মানুষই ব্যাবহার করে থাকবেন হয়ত। কিন্তু আপনি কি জানেন? এই অ্যাপ টা আপনার অ্যাপ গুলো সুরক্ষিত রাখার পরিবর্তে নিজেই আপনার তথ্য চুরি করে! এই অ্যাপ এর অনেক ডাউনলোড হয়েছে প্লে স্টোরে এবং এখনও অনেকে নিজের অ্যাপ সুরক্ষিত রাখার জন্য এই অ্যাপ টাকে নিজেদের ফোনে ইন্সটল করতেছেন। আপনিও যদি এইটা ব্যাবহার করে থাকেন তাহলে অবশ্যই এই অ্যাপ টা কে ডিলিট করে ফেলুন। এতেই আপনার মঙ্গল। 


৩. App Lock Keep.

এই অ্যাপ এর কাজও আগের অ্যাপ এর মতোই। অর্থাৎ মোবাইল এর অ্যাপ গুলো লক করা বা সুরক্ষিত করা। কিন্তু আগের অ্যাপ থেকে এই অ্যাপ টা আরও বেশী মারাত্মক। এবং এই অ্যাপ টা অনেক ডেঞ্জারাস একটা অ্যাপ। তাই যদি আপনি এইটা ব্যাবহার করেন তাহলে এখুনি অ্যাপটি ডিলিট করে ফেলুন। কারণ এই অ্যাপ টা আপনার অজান্তেই আপনার ফোনের সব কিছুর উপর নজরদারি রাখে যার ফলে আপনি কখন কি করেন না করেন সব খবর তাদের কাছে চলে চায় এবং এতে আপনার অনেক ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে। এই অ্যাপ টাও অত্যন্ত জনপ্রিয় একটি অ্যাপ প্লে স্টোরে। আর এই খবর টা অন্যকেও জানিয়ে দিবেন। 


২. Rubbish Cleaner.

এই অ্যাপটি বর্তমানে প্লে স্টোর থেকে রিমুভ করা হয়ে গিয়েছে। তবুও এইটা অনেক থার্ড পার্টি সাইটে এভাইলেবল। তাই অনেকেই হয়ত এই অ্যাপ টি ইউজ করে থাকতে পারেন। এই অ্যাপ টি মূলত ব্যাবহার করা হয় ফোনের মধ্যে থাকা অপ্রয়োজনীয় জিনিস গুলো রিমুভ করার জন্য। এবং মোবাইল কে ফাস্ট রাখার জন্য। কিন্তু এই অ্যাপ টা দেখতে নরমাল হলেও এই অ্যাপ এর ব্যাকেন্ড এ অনেক কিছু রয়েছে। যেমন আপনার জিমেইল চেক করা, কন্টাক্টস চেক করা বা কাকে কখন কল দিছেন সব কিছুর নজরদারি করা। আর আশা করি কেওই চাইবেন না যে তার ফোনের উপর কেও নজরদারি করুক। বা কখন কি করেন সব কিছু অন্য কেও জানুক। তাই এই এপ থেকে অবশ্যই সাবধান থাকবেন।


১. Horoscope Dily.

রাশি জানার আগ্রহ অনেকেরই আছে। আজকে কি তার কি রাশি হেন তেন জানার জন্য অনেক মানুষ। এক কথায় প্রচুর সংখ্যক মানুষ এই অ্যাপ টিকে নিজেদের ফোনে ইন্সটল করেছেন। কিন্তু আপনার কোন ধারণাও নেই যে এই রাশি জানার অ্যাপ টা আপনার ফোনের সব কিছু দখল করে বসে আছে আপনার ফোনের। হ্যাঁ! শুনতে অবাক লাগলেও এইটাই সত্যি যে এই অ্যাপ ব্যাবহারকারীর সমস্ত ফোনে এক্সেস নিয়ে রেখে দেয় যার ফলে অনেক অনেক মানুষের ফোন হ্যাক হওয়ার চান্স আছে বা নিজেদের পার্সোনাল ডাটা লিক হওয়ার চান্স থাকে। তাই আমি অবশ্যই বলব এই অ্যাপ টা ব্যাবহার করা থেকে অবশ্যই দূরে থাকুন আর অন্যকেও মানা করেন যেন এই অ্যাপ গুলো ব্যাবহার না করে।


তো বন্ধুরা আশা করি আজকের এই আর্টিকেলটি আপনার জন্য একটু হলেও হেল্পফুল ছিল।যেখানে আমি ফোনের জন্য ক্ষতিকর অ্যাপ গুলো তুলে ধরার চেষ্টা করছি। ধন্যবাদ এতক্ষন আমাদের সাথে থাকার জন্য। 

Leave a Comment